Sunday, July 7, 2013

ভিন গ্রহি " ক্রিস গেইল " (কল্প কাহিনী)

১৯৭৯ সালের কথা বলছি। ভিন গ্রহ হতে পৃথিবী পৃষ্ঠে অবতরন করে এক উড়াল যান, যাতে করে ওই ভিন গ্রহ বাসীরা এসেছিল পৃথিবী জরিপ করতে। ওই ভিন গ্রহের উড়াল যানটি অবতরন করে পৃথিবীর জ্যামাইকা নামক স্থানের এক নিরিবিলি জায়গায়, যা লোকালয় হতে দূরে। তাঁরা তাদের কর্মকাণ্ড তিন রাতে এবং অতীব গোপনীয়তার সাথে সম্পাদন করার পরিকল্পনা করেন। কিন্তু গোল বাঁধে দ্বিতীয় রাতে। 

ওই রাতে ওই স্থানের পাশের গ্রামের এক ভদ্র লোক রাতের খাবারের পর হাঁটতে বেরিয়ে হঠাৎ মুখোমুখি হয়ে যান ওই ভিনগ্রহবাসীদের। সাথে সাথে চিৎকার। ঝামেলায় পড়ে যান ভিনগ্রহবাসীরা। একটু শান্ত হবার পর ভিনগ্রহবাসীরা বুঝাতে সক্ষম হন যে, তারা শুধু একটি কাজ করতে এসেছেন, তারা ভদ্র লোকের কোন ক্ষতি করবেন না। ভদ্র লোক তাদের বিশ্বাস করলেন এবং ওই রাতে আর বাড়ি না ফিরে ভিনগ্রহবাসীদের সাথে অবাক হয়ে তাদের জরিপ করা দেখতে থাকলেন এবং তাদের বিভিন্ন তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা করলেন। ভোর রাতে ভদ্র লোক ভিনগ্রহবাসীদের তার বাড়ি নিয়ে গেলেন এবং সর্বোত্তম সেবা যত্ন ও আপ্যায়ন করলেন।

ওই গ্রহে সন্তান উৎপাদন হত মেশিন দিয়ে। যা হোক, তৃতীয় রাতেও ওই ভদ্রলোক ভিনগ্রহবাসীদের সাথে সাথে থাকলেন। ভদ্রলোকের আপ্যায়ন ও সহযোগিতায় ভিনগ্রহবাসীরা খুব খুশি হলেন এবং তৃতীয় রাত শেষে ফিরে যাবার কালে তোফা স্বরূপ তাদের সন্তান উৎপাদন মেশিন হতে একটি ছেলে সন্তান উৎপাদন করে ওই ভদ্র লোককে দিয়ে গেলেন। 

ওই ছেলে সন্তানই হচ্ছেন বর্তমানে ৩৪ বছর বয়সী ক্রিকেট তারকা ক্রিস গেইল। :P

ক্রিকেট এ বহু দিন বেঁচে থাক হে ভিন গ্রহি ক্রিকেট বরপুত্র "ক্রিস গেইল"।  

--------------------------------------------------------------------------------

নিচের লেখাগুলোও আপনি পছন্দ করতে পারেন -

ইংরেজি বলার ৪৪ টি রেডিমেড টিপস

ইংরেজিতে নিজের মন্তব্য প্রকাশের কিছু উপায়


Post Comment

No comments:

Post a Comment