Saturday, July 26, 2014

Android এর জন্য চমৎকার একটি হিজরি ক্যালেন্ডার (ইংরেজি সহ) Hijri Calendar.apk (চমৎকার Widget সহ)

কেউ যদি আপনাকে জিজ্ঞেস করে, আজ হিজরি সনের কোন মাসের কত তারিখ? নিশ্চিতভাবে বলা যায়, আমার মত আপনিও তা বলতে পারবেন না। পারবেন না বললে ভুল হবে, এতদিন পারতেন না। তবে এখন থেকে আমার মত আপনিও পারবেন :P । আর তা সম্ভব হবে আপনার Android ফোন এর মাধ্যমে এবং Hijri Calendar নামক একটি অ্যাপ দিয়ে। 
প্রথমে নিচের ডাউনলোড লিংক থেকে Hijri Calendar নামক অ্যাপ টি ডাউনলোড করে নিন এবং নিয়মমত ইন্সটল করুন। এবার আপনার ফোনের মেনু থেকে Hijri Calendar ওপেন করুন। দেখুন চমৎকার হিজরি ক্যালেন্ডার চলে এসেছে। সাথে ইংরেজি তারিখ ও নিচে নিচে দেয়া আছে। এক কথায় জটিল। 
এবার করতে হবে আসল কাজ। এখন আপনার ফোনের মেনু বাটন এ টাচ করে মেনু ওপেন হলে উপর দিক থেকে WIDGETS এ টাচ করুন। আপনার ফোনের বিভিন্ন Widget গুলো থেকে নিচের ছবিতে মার্ক করা Hijri Calendar এ কিছুক্ষন টাচ করে ধরে রাখুন, দেখবেন Widget টি আপনার Home Screen এ চলে এসেছে, কোথায় Calendar টি রাখতে চান, তা ঠিক করে দিন। (পুরো বিষয় টি যেভাবে আমরা কোন অ্যাপ কে Shortcut করে Home Screen এ রাখি, ঠিক সেরকম)। নিচের ছবিটা দেখুন-

Widget টি Home Screen এ নিয়ে আসার পর আমার ফোন এর Home Screen এর চিত্র টি নিচে দিলাম-


Name: Hijri Calendar
Size: 617 KB

Download Link:
https://www.dropbox.com/s/v4871hedr4js42u/hijri.calendar_pRABAL.apk




কোন সমস্যা হলে আমার Facebook এ Inbox করুন।


Post Comment

1 comment:

  1. আরবী ও খ্রিস্টাব্দ এক সাথে পাওয়া যায়। কিন্তু একি সাথে আরবী, খ্রিস্টাব্দ ও বঙ্গাব্দ কেন পাওয়া যায় না। প্লিজ ব্যবস্থা নিন।

    ReplyDelete