Tuesday, November 29, 2016

জীবনের নিয়মে


যুবতীঃ কি সুন্দর জোছনা, চল বাইরে গিয়ে বসি। 

যুবকঃ অবশ্যই, তোমার সাথে বসে জোছনা দেখার মজাই অন্যরকম হবে। 
----------------------
যুবকঃ কি সুন্দর জোছনা, চল বাইরে গিয়ে বসি। 
যুবতীঃ কেন? আমার সাথে ঘরে বসে থাকতে বুঝি তোমার অসহ্য লাগছে, তাই না?  
--------------------------------------------------------------------------
যুবতীঃ এই তুমি খেলা দেখতে বসলে কেন? স্টার জলসায় এখন আমার প্রিয় সিরিয়াল চলছে।
যুবকঃ আচ্ছা ঠিক আছে, তুমি সিরিয়াল দেখ। আমি না হয় পরে হাইলাইটস দেখে নেব।  
----------------------
যুবকঃ এই তুমি সিরিয়াল দেখতে বসলে কেন? বাংলাদেশ- অস্ট্রেলিয়া খেলা চলছে। 
যুবতীঃ বুঝেছি, খেলাতো তোমার অজুহাত; আসলেতো ওই অস্ট্রেলিয়ান নারী দর্শকদের দেখার ফন্দি। আমিতো এখন পুরনো হয়ে গেছি, তাই না?   
--------------------------------------------------------------------------
যুবতীঃ এত সাজতে হবে না, মেয়েরা আবার লাইন মারা শুরু করবে। 
যুবকঃ আচ্ছা বাবা, সাজব না। আর লাইন মারলেই কি? আমার চোখে তোমার চেয়ে সুন্দর এই পৃথিবীতে আর কেউ নেই।  
----------------------
যুবকঃ এত সাজতে হবে না, ছেলেরা আবার লাইন মারা শুরু করবে।
যুবতীঃ কেন সাজব না? আমার সৌন্দর্য আছে, তা মানুষ দেখলে দোষ কি? আর তুমি তো ভাগ্যবান আমার মত এমন সুন্দর একটা মেয়ে পেয়ে; যাকে দেখলে এখনো ছেলেরা লাইন মারতে চায়।    
--------------------------------------------------------------------------
যুবতীঃ তোমার ফেসবুক পাসওয়ার্ড টা আমায় দিবা? মাঝে মধ্যে একটু দেখব তোমার প্রোফাইল টা।
যুবকঃ অবশ্যই। কেন দিব না? তোমার কাছে আমার আবার প্রাইভেসি কিসের? আমার পাসওয়ার্ড মানে তোমার পাসওয়ার্ড। 
----------------------
যুবকঃ তোমার ফেসবুক পাসওয়ার্ড টা আমায় দিবা? মাঝে মধ্যে একটু দেখব তোমার প্রোফাইল টা।
যুবতীঃ আচ্ছা, তোমার সমস্যাটা কোথায়? তুমি কি আমাকে বিলিভ কর না? আরে বাবা, সভ্য সমাজে প্রাইভেসি বলেতো একটা কথা আছে, নাকি?    
--------------------------------------------------------------------------
যুবতীঃ আজ ভাল বাজার করবে। আমি রান্না করব। 
যুবকঃ অবশ্যই। আহ, কতদিন ধরে ভাল কিছু খাই না। 
----------------------
যুবকঃ আজ ভাল বাজার করবো। তুমি রান্না করবে। 
যুবতীঃ সারাদিন কাজ করে করে আমি হয়রান, আর উনি আসছে ভাল কিছু খেতে। এখানে তুমি আমার জন্য ৮/১০ টা কাজের লোক রাখনি; ভাল কিছু খেতে মন চাইলে বাইরে থেকে নিয়ে আস।     
--------------------------------------------------------------------------
যুবতীঃ তোমার জন্য এই গিফট টা নিলাম। আমি নিজে পছন্দ করে নিয়েছি। তোমার পছন্দ হয়েছে তো? 
যুবকঃ আরে কি বল? তুমি পছন্দ করে নিয়েছ, আর আমার পছন্দ হবে না? এইটা একটা কথা বললা তুমি?  
----------------------
যুবকঃ তোমার জন্য এই গিফট টা নিলাম। আমি নিজে পছন্দ করে নিয়েছি। তোমার পছন্দ হয়েছে তো? 
যুবতীঃ আমার জন্য গিফট কিনবে, আমাকে নিয়ে যাওনি কেন? তুমি তো কেনাকাটা করতে গিয়ে আজীবনই ঠকে আস। আর পছন্দ জ্ঞান বলতে কি তোমার কিছু আছে?       
--------------------------------------------------------------------------
যুবতীঃ তুমি কি আমায় ভালবাস? 
যুবকঃ এটা কি বললা? আমার নিজের চেয়ে আমি তোমায় বেশি ভালবাসি।   
----------------------
যুবকঃ তুমি কি আমায় ভালবাস? 
যুবতীঃ কি আর করা! গলায় যখন বিষ বৃক্ষ ঝুলিয়েছি, বিষ=তো পান করতেই হবে, তাই না?    
--------------------------------------------------------------------------


facebook এ আমি


Post Comment

No comments:

Post a Comment